১৩ জন সেলিব্রিটি, যাঁরা ইনস্যুরেন্স করিয়েছেন নিজেদের শরীরের অঙ্গ


আপনি অবশ্যই জীবন বীমা সম্পর্কে শুনেছেন। কিন্তু অবাক হবেন আপনি কি কখনও আপনার হাত, পা বা আপনার গলার স্বরের বীমা করার কথা ভেবেছেন? (যদি আপনি জানেন যে এগুলি করার জন্য কত পরিমাণ খরচ, তাহলে আপনি অবশ্যই এসব করার চিন্তা ভাবনা মাথা থেকে ঝেড়ে ফেলবেন)।

কিন্তু যেহেতু অর্থ আমাদের বি টাউনের সেলিব্রিটিদের জন্য কোনো সমস্যা নয় এবং তারা তাদের স্পেশাল বৈশিষ্ট্যগুলির জন্য যথেষ্ঠ উদ্বিগ্ন এবং শরীরের বিশেষ অংশের বীমা করার একটি প্রবণতা পরিণত হয়েছে। হলিউডের পর এখন বলিউড তারকারাও তাদের শরীরের অংশ বীমা করাচ্ছেন।

যেহেতু তাঁদের অসাধারণ এবং অদ্বিতীয় কিছু জিনিস রয়েছে, কেনই বা তাঁরা এটাকে কপি করার অনুমতি সবাইকে দেবেন! সুতরাং, সেলিব্রিটিদের কোন অংশটি বিমা করা হয়েছে তা জানতে পড়া চালিয়ে যান।

রজনীকান্ত – বীমা এবং কপিরাইট করিয়েছেন তাঁর গলার স্বর

যদিও রজনীকান্তের গলার স্বর নকল করা মোটেই সহজ কাজ নয়, তবুও এই অভিনেতা তাঁর গলার স্বরের বীমা এবং কপিরাইট করিয়েছেন। শিবাজি রাও গায়কোয়াড় ওরফে রজনীকান্ত তাঁর গলার স্বরের কপিরাইটের নিয়ম লঙ্ঘন করার জন্য একদা মুম্বাইয়ের বর্ষা প্রোডাকশন হাউসের বিরুদ্ধে কেস করেন।

অমিতাভ বচ্চন – কপিরাইট করিয়েছেন গলার স্বর

আপনি যদি শামিতাভ সিনেমাটি দেখে থাকেন তবে আপনি বিগ বি এর কণ্ঠের গুরুত্ব জানেন। ভারতে এমন কেউ নেই যে এই লোকটির ওপর গর্বিত নয়। তিনি অবিশ্বাস্য ৭৫ বছর বয়সী এবং এখনও সুদর্শন ব্যক্তিত্ব আছেন। এই তারকা তার কণ্ঠস্বর কপিরাইট করিয়েছেন এবং তিনি জানেন যে এটার কতটা গুরুত্ব রয়েছে।

সানিয়া মির্জা – বীমা করিয়েছেন তাঁর হাত

ডাবলসে এককালে বিশ্বে শীর্ষস্থানে থাকা টেনিস তারকা বীমা করিয়েছেন তাঁর হাতের। সানিয়া নিজেও জানেন যে, তাঁর হাতের গুরুত্ব কতটা। তাই তিনি কোনো অবস্থাতেই চান না যে, তাঁর হাত ক্ষতিগ্রস্ত হোক। বীমার মূল্য যদিও প্রকাশ্যে আসেনি।

জন আব্রাহাম – বীমা করিয়েছেন নিতম্বের

দোস্তানা, দেশী বয়েস, ফোর্স 2 এবং ঢিশুমের মতো চলচ্চিত্রের পরে জন তার নিতম্বের গুরুত্ব উপলব্ধি করেন। তাই জন ১০ কোটি টাকা খরচ করে নিতম্বের বীমা করান। জনের শুধু মহিলা ফ্যান নেই, জনের পুরুষ ফ্যানের সংখ্যাও রয়েছে অজস্র।

নিতম্ব?

কিভাবে একজন তার নিতম্বের বীমা করাতে পারে? আপনি ভেবে অবাক হচ্ছেন তো? সবুর করুন এই তালিকায় আরও অনেক সবাইকে পাবেন।

লতা মঙ্গেশকার – বীমা করিয়েছেন কন্ঠস্বর

অজস্র সুপারহিট গান উপহার দিয়েছেন দেশবাসীকে। ওনার কন্ঠস্বরের বীমা নিজে না করালে, দেশবাসীই হয়তো অনুরোধ করতেন এটা করার জন্য। তাঁর প্রতি সম্মানের জন্য। মধ্যপ্রদেশ সরকার লতা মঙ্গেশকার অ্যায়াওর্ড নামের এক পুরষ্কারও চালু করেছে তাঁর সম্মানে।

বিজেন্দার সিং – বীমা করিয়েছেন আঙুলের

ভারতীয় পেশাদার বক্সার বিজেন্দার বীমা করিয়েছেন তাঁর হাতের আঙুলের, কারণ একজন বক্সারের এটিই সবচেয়ে গুরুত্বপূর্ণ অঙ্গ। বিজেন্দারকে পদ্মশ্রী সম্মান প্রদান করা হয়। ২০১৩ সালে তিনি বলিউডে ফাগলি নামের এক সিনেমাতে অভিনয়ও করেন।

প্রিয়াঙ্কা চোপড়া – কপিরাইট করিয়েছেন তাঁর হাসি

প্রিয়াঙ্কার কোন জিনিসটা আপনার সবচেয়ে পছন্দের? ঠোঁট, চুল? আমি বলে দিচ্ছি, প্রিয়াঙ্কার অতুলনীয় হাসি। তার এক ঝলক হাসিতে মুগ্ধ হয় হাজারো ভক্ত, এই কারণেই তো নিজের মূল্যবান হাসির কপিরাইট করিয়েছেন প্রিয়াঙ্কা।

মল্লিকা শেরাওয়াত – বীমা করিয়েছেন গোটা শরীরটাই

এটা শুনে নিশ্চয় অবাক হচ্ছেন যে, এই বোল্ড-হট অভিনেত্রী বীমা করিয়েছেন তাঁর গোটা শরীরটাই। তিনি নিজেও জানেন যে, সারা বিশ্ব জুড়ে তাঁর ফিগারের প্রশংসা করা হয়, তাই সেটাকে নিরাপদ রাখার জন্য এই ব্যবস্থা। মল্লিকা ঘন্টার পর ঘন্টা নিজের শরীরের পরিচর্যা করেন, সেটি তাঁকে দেখলেই আপনি বুঝতে পারবেন।

মিনিশা লাম্বা – বীমা করিয়েছেন নিতম্বের

বলিউড অভিনেত্রী মিনিশা লাম্বা তাঁর নিতম্ব নিয়ে রীতিমত গর্বিত। তিনি মনে করেন যে, তাঁর একটি সুন্দর নিতম্ব রয়েছে, তাই তিনি এটির বীমা করিয়েছেন। তিনি বলেন যে, তিনি সবসময়ই তাঁর নিতম্বের প্রশংসা শুনতে পান। এমনকি ব্রাজিল থেকেও অনেকে মিনিশার নিতম্বের প্রশংসা করেন। তাই নিতম্বের বীমা না করালে চলে নাকি।

আদনান সামি – বীমা করিয়েছেন আঙুলের

আদনান সামিকে বিশ্বের সবচেয়ে দ্রুততম কি-বোর্ড বাদক বলা হয়। নব্বইয়ের দশকে ইনিই গানে কি-বোর্ডের প্রচলন বেশি করে শুরু করেন। আদনান একসাথে ৩৫ টি সঙ্গীতের সরঞ্জাম বাজাতে পারেন। এরকম প্রতিভাশালী ব্যক্তির আঙুল বীমা করায় স্বাভাবিক।

নেহা ধুপিয়া – বীমা করিয়েছেন নিতম্বের

নেহা ধুপিয়া তাঁর পিছনের অংশের বীমা সেই কোম্পানি থেকে করান, যেখান থেকে জেনিফার লোপেজ নিতম্বের বীমা করিয়েছিলেন। প্রাক্তন এই মিস ইন্ডিয়াকে এখন সিনেমাতে তেমন দেখা না গেলেও বিভিন্ন ধরণের টিভি শো করেন।

সানি দেওল – পেটেন্ট করিয়েছেন তার কণ্ঠস্বর এবং ডায়লগ বলার স্টাইলের

প্রথমে সানি দেওলের কথা যখন শুনি, তখন ভেবেছিলাম তিনি হয়তো তাঁর হাতের বীমা করাবেন। কিন্তু না, আশ্চর্য্যজনকভাবে তিনি তাঁর কন্ঠস্বর এবং ডায়লগ বলার স্টাইলের পেটেন্ট ফাইল করেছেন। তিনি এই কারণেই এটি করিয়েছেন কারণ প্রায়শই অনেককে দেখা যায় সানি দেওলের অনুকরণ করে মজা করতে। সানি এক ইন্টারভিউতে বলেন, “কেউ আমার মিমিক্রি করলে তাতে আমার অভিযোগ নেই, তবে সেটি যেন মাত্রাতিরিক্ত মা হয়।”

রাখি সাওয়ান্ত – বীমা করিয়েছেন তার নিতম্বের

বিতর্কিত, স্পষ্টভাষী অভিনেত্রী, ডান্সার, মডেল এবং হোস্ট রাখি সাওয়ান্ত সত্যিকার অর্থেই নিজেই নিজের একজন ফ্যান এবং আমরা এটি সম্পর্কে ভালভাবে সচেতন। নিজেকে সবসময় সেক্সি রাখতে, তিনি দৃশ্যত তার পিছনটি বীমা করিয়েছেন।

আপনিও কি ভাবছেন নাকি শরীরের কোনো অংশের বীমা করাতে? কমেন্ট করে জানান আপনার মতামত।


Best bangla site

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *