ফরিদপুরে চিকিৎসক-পুলিশ-আনসারসহ আরও ৫৭ জনের করোনা শনাক্ত

ফরিদপুরে গত ২৪ ঘন্টায় চিকিৎসক, পুলিশ, আনসারসহ আরও ৫৭ জনের করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে ফরিদপুর জেলায় করোনাভাইরাস শনাক্তের সংখ্যা দাঁড়ালো ৭০৮ জন। আজ শুক্রবার ফরিদপুর মেডিকেল কলেজের করোনা শনাক্তকরণ ল্যাব সুত্রে এ তথ্য জানা গেছে।

নতুন করে করোনা শনাক্ত হয়েছে একজন চিকিৎসকের, দুই পুলিশ সদস্য ও দুই ফরিদপুরে নতুন করে যে ৫৭ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে তাদের মধ্যে ভাঙ্গায় ১৯, ফরিদপুর সদরে ১৬, বোয়ালমারীতে ১২, সদরপুরে ৮, মধুখালী ও চরভদ্রাসনে ১ জন করে। আক্রান্তদের মধ্যে ১৯ জন নারী ও ৩৮ জন পুরুষ।

ফরিদপুরে নতুন করে যে ৫৭ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে তার মধ্যে ৫ থেকে ২০ বছরের বয়সী রয়েছে ৬ জন, ৪১ থেকে ৬০ বছরের মধ্যে আছেন ২২ জন, ৬১ থেকে ৮০ বছরের মধ্যে রয়েছেন ৫ জন। ৮১ বছরের উর্ধে আছেন ১ জন। এর মধ্যে ৯০ বছর বয়সী এক বৃদ্ধ রয়েছেন। তার বাড়ি ফরিদপুর সদর উপজেলার একটি গ্রামে।

ফরিদপুরের করোনা শনাক্তকরণ ল্যাব সূত্রে জানা গেছে- বৃহস্পতিবার ফরিদপুর ও গোপালগঞ্জের মোট ২৭৫ জনের নমুনা পরীক্ষা করা হয়। মোট পজিটিভ শনাক্ত হয়েছে ৭৮ জনের। এর মধ্যে ফরিদপুরে তিনজন পুরনোসহ ৬০ জন, খুলনার ৩জন এবং গোপালগঞ্জের ১৫।

শুক্রবার পর্যন্ত ফরিদপুরে মোট শনাক্ত ৭০৮ জনের মধ্যে ভাঙ্গায় ১৮৪ জন, ফরিদপুর সদরে ১৮০ জন, বোয়ালমারীতে ১১২ জন, সদরপুরে ৫২, চরভদ্রাসনে ৫১, নগরকান্দায় ৪৫ জন, আলফাডাঙ্গায় ৩৮, সালথায় ২৬ জন এবং মধুখালীতে ২০ জন।
ফরিদপুরের পুলিশ সুপার মো. আলিমুজ্জামান বলেন, ভাঙ্গা, ফরিদপুর সদর, বোয়ালমারী, সদরপুর, মধুখালী ও চরভদ্রাসনে গত ২৪ ঘন্টায় নতুন করে যে ৫৭ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে তাদের প্রত্যেকের বাড়ি বিচ্ছিন্ন করা হয়েছে।

ফরিদপুরের সিভিল সার্জন মো. ছিদ্দীকুর রহমান বলেন, আক্রান্তদের আপাতত বাড়িতে রেখে চিকিৎসা দেওয়া হবে। তবে শারীরিক পরিস্থিতির অবনতি হলে তাদের ফরিদপুরের করোনা ডেডিকেটেড হাসপাতালে স্থনান্তর করা হবে।


Best bangla site

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *