বরিশালে উন্নয়নের নামে সড়কে কোন প্রকার চাঁদাবাজি চলবে না : ডিসি খাইরুল আলম

শামীম আহমেদ :: সড়ক পথে চাঁদাবাজি বন্ধ ও স্বাস্থবিধি নিশ্চিতসহ আইজিপির নির্দেশনা বাস্তবায়নে বরিশাল মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার( উত্তর) খাইরুল আলমের নের্তৃত্বে অভিযান চালিয়েছে পুলিশ।

রবিবার (১৪ জুন) বেলা ১২ টায় বরিশাল নগরীর প্রবেশ দ্বার নথুল­াবাদ কেন্দ্রীয় বাস টার্মিনাল এলাকায় দিনব্যাপী অভিযান পরিচালিত হয়েছে।

এ সময় উপ-পুলিশ কমিশনার উত্তর খাইরুল আলম বলেন, সড়ক পথে যানবাহন চলাচলে উন্নয়নের নামে কোন প্রকার চাঁদাবাজি চলবেনা। কেউ এ রকম হয়রানির শিকার হলে সাথে সাথে পুলিশকে অবহিত করুন। অযথা বিনা প্রয়োজনে বাহিরে ঘোরাফিরা বন্ধ করুন। সবাই স্বাস্থ্যবিধি মেনে কর্ম সম্পাদন করে মহামারী করোনা ভাইরাসের বিরুদ্ধে নিজের ঘরে অবস্থান করে প্রতিরোধ যুদ্ধ চালিয়ে যান।

এ সময় তিনি বিভিন্ন পরিবহনের ওয়ে বিল (ট্রিপ সামারী) চেক করেন এবং সড়ক পথে কোথাও কোন চাঁদাবাজী হলে সাথে সাথে পুলিশকে জানাতে পরিবহন শ্রমিক ও চালকদেরকে অনুরোধ জানান। পরে নথুল­াবাদ বাস টার্মিনালে পরিবহন মালিক ও শ্রমিক সংগঠনের নের্তৃবৃন্দের সাথে আলোচনাকালে খাইরুল আলম বলেন, কোন রকম উন্নয়নের নামে পরিবহন থেকে চাঁদা আদায় করা যাবেনা। পাশাপাশি স্টাফদের বেতন ভাতা বকেয়া রাখা যাবেনা। এ রকম কোন অভিযোগ পেলে তার বিরুদ্ধে ব্যাবস্থা নেয়া হবে।

অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার(উত্তর) মোহাম্মদ আবুল কালাম আজাদ বলেন, আইজিপির নির্দেশনা বাস্তবায়নে সড়ক পথে চাঁদাবাজি বন্ধে উপ-পুলিশ কমিশনার (উত্তর) খাইরুল আলমের নের্তৃত্বে সব সময় মাঠে থেকে আমরা আপনাদের সহযোগিতা করবো। কাউকে ভয় না পেয়ে সরাসরি পুলিশকে তথ্য দিলে তার নাম পরিচয় গোপন রেখে অভিযুক্তের বিরুদ্ধে ব্যাবস্থা নেয়া হবে। তাই আসুন ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে আমরা সবাই নিজ নিজ অবস্থানে থেকে কাজ করি।

এ সময় আরও উপস্থিত ছিলেন সহকারী পুলিশ কমিশনার (এয়ারপোর্ট থানা) নাসরিন জাহান, এয়ারপোর্ট থানার অফিসার ইনচার্জ জাহিদ বিন আলম, অফিসার ইনচার্জ(তদন্ত) শাহ মোঃ ফয়সাল, ইন্সপেক্টর অপারেশন মোস্তাফিজুর রহমান সহ অন্যান্য পুলিশ সদস্যরা।


Best bangla site

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *