বরিশাল বিভাগে নতুন করে ৫৮ জনের করোনা শনাক্ত, মোট আক্রান্ত ১৪৫২

শামীম আহমেদ :: বরিশাল বিভাগের ৬ জেলায় এ পর্যন্ত মোট ১ হাজার ৪৫২ জনের করোনা শনাক্ত হয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য বিভাগ। এছাড়া সুস্থ হয়েছেন ৩৭৭ জন এবং মৃত্যু হয়েছে মোট ৩২ জনের।

বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের কার্যালয় সূত্রে জানা গেছে, গত ২৪ ঘন্টায় বরিশাল বিভাগের ৬ জেলায় ৫৮ জনের করোনা শনাক্ত হয়েছে। আর গেলো ২৪ ঘন্টায় পটুয়াখালী, বরগুনা ও ঝালকাঠি ব্যতিত বাকী ৩ জেলায় ১৭ জন রোগী সুস্থ হয়েছেন। পাশাপাশি সর্বোশেষ তথ্যানুযায়ী, সম্প্রতি মৃত্যুবরণ করা বরিশাল নগরের নিউ ভাটিখানা এলাকার বাসিন্দা আব্দুস সালাম (৬০) এর নমুনা পরীক্ষার রিপোর্টে করোনা পজেটিভ আসে। ফলে বিভাগে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা গিয়ে ৩২ জনে দাড়িয়েছে।

এদিকে করোনার সংক্রমন প্রতিরোধে বিদেশী নাগরিকসহ ভিন্ন জেলা (সংক্রমিত) থেকে আগত ব্যক্তিদের কোয়ারেন্টিনে রাখার কার্যক্রম চলমান রয়েছে। ফলে গত ১০ মার্চ থেকে এ পর্যন্ত বরিশাল সিটি করপোরেশনসহ বিভাগের ৬ জেলায় মোট ১৭ হাজার ৩৬৩ জনকে কোয়ারেন্টিনে পাঠানো হয়। যারমধ্য হোম কোয়ারেন্টিনে পাঠানো হয় ১৫ হাজার ৮৪১ জনকে, আর এরমধ্যে ১৩ হাজার ১৮৯ জনকে হোম কোয়ারেন্টিন থেকে ছাড়পত্র দেয়া হয়েছে।

এছাড়া বর্তমানে বিভাগের বিভিন্ন জেলায় হাসপাতালে (প্রতিষ্ঠানিক) কোয়ারেন্টিনে ১ হাজার ৫২২ জন রয়েছেন এবং এ পর্যন্ত ৯৯১ জনকে ছাড়পত্র দেয়া হয়েছে। এরবাহিরে শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালসহ বিভাগের বিভিন্ন সরকারি হাসপাতালে আইসোলেশনে চিকিৎসা প্রাপ্ত রোগীর সংখ্যা ৯৬৫ জন এবং এরইমধ্যে ৪৫৮ জনকে ছাড়পত্রও দেয়া হয়েছে।

শুধুমাত্র বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে আইসোলেশন ও করোনা ওয়ার্ডে মোট ৫৮ জনের মৃত্যু হয়েছে এ পর্যন্ত। যারমধ্যে ১৮ জন করোনা পজেটিভ রোগী ও বাকীরা উপসর্গ নিয়ে মারা গেছেন।

এদিকে বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডাঃ বাসুদেব কুমার দাস জানিয়েছেন, বিভাগের মধ্যে এ পর্যন্ত বরিশাল জেলায় ৮৭২ জন, পটুয়াখালীতে ১৬৫, ভোলায় ১১৬ পিরোজপুরে ১০২, বরগুনায় ১১৬ ও ঝালকাঠিতে ৮১ জনের করোনা পজেটিভ শনাক্ত হয়েছে। যারমধ্যে গোটা বিভাগে ৩৭৭ জন করোনা পজেটিভ রোগী সুস্থ্য হয়েছেন। যাদের এরইমধ্যে ছাড়পত্র দেয়া হয়েছে। এছাড়া মৃত্যু হওয়া করোনা পজেটিভ ৩২ জনের মধ্যে বরিশাল নগরসহ জেলায় ১২ জন, পটুয়াখালীতে ১০ জন, পিরোজপুরে ৩ জন, ঝালকাঠিতে ৩ জন, ভোলায় ২ জন ও বরগুনায় ২ জন রয়েছেন।


Best bangla site

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *