বরিশাল র‌্যাবের অভিযানে জেএমবি সদস্য আটক

অনলাইন ডেস্ক :: মাদারীপুরের রাজৈর থেকে উগ্রবাদী বই ও লিফলেটসহ নিষিদ্ধঘোষিত জঙ্গি সংগঠন জেএমবির দাওয়াতি শাখার সক্রিয় সদস্য খোকন মিয়াকে আটক করেছে র‌্যাব। র‌্যাব-৮, বরিশাল এর একটি দল রবিবার (১৪ জুন) বিকালে ঘোষালিকান্দি থেকে তাকে আটক করে। সোমবার (১৫ জুন) এক প্রেস বিজ্ঞপ্তিতে র‌্যাবের পক্ষ থেকে এ তথ্য জানানো হয়।

খোকন মিয়া (২৭) রাজৈরের ঘোষালকান্দি গ্রামের ওয়াদুদ মিয়ার ছেলে।

র‌্যাব-৮, বরিশালের সিনিয়র সহকারী পরিচালক ও মিডিয়া অফিসার মুকুল চাকমা জানান, বিগত দিনে গ্রেফতার হওয়া জঙ্গি সংগঠনের সদস্যদের কাছ থেকে পাওয়া তথ্য এবং গোপন তদন্তে খোকন মিয়ার উগ্রপন্থী কাজের সঙ্গে সংশ্লিষ্টতা পাওয়া গেছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে জেএমবির দাওয়াতি কার্যক্রমে গমন এবং গোপন মিটিং, লিফলেট বিতরণ ও সদস্য সংগ্রহ কার্যক্রম পরিচালনার কথা স্বীকার করেছে। তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

প্রেস বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, বর্তমানে দেশ জঙ্গি বা উগ্রপন্থী গোষ্ঠীর তৎপরতা আগের মতো নেই। তারপরও তারা যেন পুনরায় সংগঠিত হতে না পারে, এ জন্য র‌্যাব সবসময় তৎপর রয়েছে। গোয়েন্দা নজরদারির মাধ্যমে র‌্যাবের বরিশাল অঞ্চল কয়েকজন উগ্রপন্থী জঙ্গির ব্যাপারে তথ্য পেয়েছে। তাদের গ্রেফতার করে আইনগত ব্যবস্থা গ্রহণে চেষ্টায় আছে র‌্যাব।


Best bangla site

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *