শাহরুখের আগেই চাঁদে জমি কিনেছিলেন সুশান্ত


সদ্য প্রয়াত সুশান্ত সিং রাজপুতই ছিলেন প্রথম ভা’রতীয় অ’ভিনেতা, যিনি চাঁদে জমি কিনেছিলেন। শাহরুখ খানের আগেই চাঁদের জমির মালিক হয়েছিলেন তিনি।

চাঁদের যে অংশটা কিনেছিলেন নায়ক, তার নাম ‘সি অব মাস্কভি’। ইন্টারন্যাশনাল লুনার ল্যান্ডস রেজিস্ট্রি থেকে চাঁদের ওই অংশটি নিজের নামে কিনেছিলেন সুশান্ত।

শুধু তাই নয়, সৌরজগত নিয়ে এতটাই আগ্রহী ছিলেন, যে বিশ্বের অন্যতম শ্রেষ্ঠ টেলিস্কোপ ছিল তার সংগ্রহে । যার মাধ্যমে শনির বলয় দেখতেন তিনি।

মহাদেবের প্রতি ছিল অসীম বিশ্বা’স। দেবাদিদেব মহাদেবের পোস্টও করতেন প্রায়শই। এদিকে হাতে এসেছে সুশান্ত`র পোস্ট ম’র্টেম রিপোর্ট। আত্মহ’ত্যা বলা হচ্ছে রিপোর্টে।

এদিকে মাত্র ক`দিন পূর্বেই সুশান্ত সিং রাজপুতের ম্যানেজার দিশা সালিআন বহুতল থেকে লাফিয়ে আত্মহ’ত্যা করেন।

১৯৮৬ সালের ২১ জানুয়ারি পটনায় জন্মগ্রহণ করেন সুশান্ত সিংহ রাজপুত। পরবর্তীকালে দিল্লিতে চলে আসে তাঁর পরিবার। দিল্লি কলেজ অব ইঞ্জিনিয়ারিংয়ে মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিংয়েও ভর্তি হন। কিন্তু সেইসময় থেকেই থিয়েটারের দিকে ঝোঁকেন তিনি। নাচও শেখেন। তার জন্য পড়াশোনা শেষ করতে পারেননি।

অ’ভিনয়ের তাগিদ থেকেই শেষ মেশ মুম্বাইয়ে চলে আসেন সুশান্ত। সেখানে ২০০৮ সালে প্রথম একতা কাপুরের প্রযোজনায় ‘কিস দেশ মে হ্যাঁ মেরা দিল’ সিরিয়ালে অ’ভিনয় করার সুযোগ পান। সিরিয়ালে অল্প দিনের মধ্যেই তাঁর চরিত্রটির মৃ’ত্যু হয়।

তবে সেখান থেকেই একতা কপূরের সঙ্গে বন্ধুত্ব হয়ে যায় তাঁর। সেই সূত্রেই ২০০৯ সালে ‘পবিত্র রিস্তা’ সিরিয়ালে মুখ্য চরিত্রে অ’ভিনয়ের সুযোগ পান তিনি। তার পর আর পিছন ফিরে তাকাতে হয়নি তাঁকে।


Best bangla site

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *