এসএসসির খাতা পুনঃনিরীক্ষণের ফল প্রকাশ কাল


চলতি বছরের এসএসসি ও সমমানের পরীক্ষায় কাঙ্খিত ফল না পেয়ে পুনঃনিরীক্ষার জন্য ২ লাখ ৩৮ হাজার ৪৭১ জন পরীক্ষার্থী আবেদন করেছে। সেই সব পরীক্ষার্থীদের খাতা পুনঃমূল্যায়নের ফল প্রকাশ হবে আগামীকাল।

মঙ্গলবার (৩০ জুন) এ ফল প্রকাশ করা হবে বলে জানিয়েছে আন্তঃশিক্ষা বোর্ড। খাতা পরিবর্তিত নম্বর, গ্রেডসহ ফল আবেদনকারীর মোবাইল নম্বরে পাঠানো হবে।

জানা গেছে, গত ৩১ মে চলতি বছরের এসএসসি ও সমমান পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়। এরপর ১ জুন শুরু হয়ে পুনঃনিরীক্ষণ আবেদন কার্যক্রম চলে ৭ জুন পর্যন্ত। সব মিলিয়ে এবার ১১ শিক্ষা বোর্ডের অধীনে দুই লাখ ৩৮ হাজার ৪৭১ পরীক্ষার্থী মোট চার লাখ ৮১ হাজার ২২২টি বিষয়ে ফল পরিবর্তনের আপত্তি জানিয়ে আবেদন করে।

এর মধ্যে ঢাকা বোর্ডে এক লাখ ৪৬ হাজার ২৬০, বরিশালে ২৩ হাজার ৮৫০, চট্টগ্রামে ৫২ হাজার ২৪৬, দিনাজপুরে ৪০ হাজার ৭৫, রাজশাহীতে ৪৪ হাজার ৬১, সিলেটে ২৩ হাজার ৭৯০, কুমিল্লা বোর্ডে ৩৯ হাজার ৩০৩, ময়মনসিংহে ৩১ হাজার ৩৩১, মাদ্রাসা শিক্ষাবোর্ডে ২৮ হাজার ৪৮৪ এবং কারিগরি শিক্ষাবোর্ডে ১৭ হাজার ৫৩৮টি বিষয়ে খাতা পুনঃমূল্যায়নের আবেদন করেছে। এর মধ্যে আবেদনের সংখ্যা সবচেয়ে বেশি ঢাকা বোর্ডে।7

এ ব্যাপারে আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় সাব-কমিটির সভাপতি ও ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক মু. জিয়াউল ঢাকা বলেন, শিক্ষার্থীরা আশানুরূপ ফল না পেয়ে পুনঃনিরীক্ষার জন্য আবেদন করেছেন তাদের ফলাফল আগামীকাল প্রকাশ করা হবে। করোনার মধ্যেও শত প্রতিকূলতার মাঝে আমরা এ ফলাফল প্রকাশ করতে পেরেছি। পুনঃনিরীক্ষার ফলাফলও যথাসময়ে দিতে যাচ্ছি।


Best bangla site

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *