বরিশালে বাসদের অক্সিজেন ব্যাংক উদ্বোধন

অনলাইন ডেস্ক :: ‘বিনা অক্সিজেনে ঝড়ে পড়বে না কোনো প্রাণ’ এই স্লোগানকে সামনে রেখে বরিশালে চালু হয়েছে বাংলাদেশ সমাজতান্ত্রিক দলের (বাসদ) অক্সিজেন ব্যাংক।

সোমবার (২৯ জুন) বেলা ১১টার দিকে বাসদ বরিশাল জেলা কার্যালয়ে করোনাভাইরাস সংক্রমণে আক্রান্ত রোগীদের জন্য অক্সিজেন ব্যাংকের উদ্বোধন করা হয়।

বাসদ বরিশাল জেলা শাখা কার্যালয় সূত্রে জানা গেছে, প্রাথমিকভাবে ৫টি অক্সিজেন সিলিন্ডার ও ৩০টি অক্সিপালস মিটার দিয়ে এই ব্যাংকের কার্যক্রম শুরু করেছে বাসদ। পর্যায়ক্রমে ২০টি অক্সিজেন সিলিন্ডার ও ১০০টি অক্সিমিটারের ব্যবস্থা করা হবে বলেও জানা গেছে।

বাসদের বরিশাল জেলা শাখার সদস্য সচিব ডাক্তার মনীষা চক্রবর্তী বলেন, ‘করোনা রোগীদের শ্বাসকষ্ট শুরু হলে অতিপ্রয়োজনীয় হয়ে পড়ে অক্সিজেন। করোনা আক্রান্ত হয়ে বেশিরভাগ রোগীই মারা যায় শ্বাসকষ্টে অক্সিজেনের অভাবে। এই সংকট থেকে বরিশালবাসীকে রক্ষা করতে এই ব্যাংক চালু করা হয়েছে।’

করোনা আক্রান্ত যেসব রোগীরা বাসায় বা হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন, তাদের কারো শ্বাসকষ্ট দেখা দিলে তাদের হেল্পলাইনে ফোন দিলে অক্সিজেন ব্যাংক থেকে প্রথমে অক্সিপালস মিটার দিয়ে পরীক্ষা ও পরে অক্সিজেন দেওয়া হবে বলেও জানান এই নেত্রী।

এ সময় আরও উপস্থিত ছিলেন- বাসদের বরিশাল জেলার আহ্বায়ক প্রকৌশলী ইমরান হাবিব রুমন, সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্টের সাংগঠনিক সম্পাদক শহিদুল সালামসহ নেতৃবৃন্দ।


Best bangla site

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *