২ বছর পর ফিরছেন অ্যালেন, সঙ্গে মানতাশা


বেশ কিছুদিন আগে গুলশান এভিনিউয়ের এক বাসায় তিন ধরে চো’রের অবস্থান করার বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যমে বেশ ভাই’রাল হয়। সেখানের ৮৯ নাম্বার সড়কে এক আ’মেরিকান নাগরিক থাকতেন। যিনি একটি কফি শপ ব্যবসার সঙ্গে জ’ড়িত।

করো’নায় সবকিছু বন্ধ থাকায় তিনি ফিরে যান নিজ দেশে। গুলশানে ওই নাগরিকের নিজস্ব ফ্ল্যাটটি খালি থাকায় চু’রির উদ্দেশ্যে ঢুকে পড়ে এক চো’র। বাসা ফাঁকা পেয়ে চো’র তিন দিন আয়েশি যাপনে ব্যস্ত হয়ে পড়ে!

ঘটনাক্রমে ধ’রা পড়ে সেই চো’র। কিন্তু এ তিন দিনে চো’র ওই ফ্ল্যাটে থেকে ঘটায় মজার সব ঘটনা। চলতি জুনেই গুলশানে ঘটে যাওয়া সেই চো’রের ঘটনা এবার উঠে আসছে টিভি নাট’কে! সমসাময়িক আ’লোচিত এ ঘটনা নিয়ে নাট’ক নির্মাণের উদ্যোগ নিয়েছে চ্যানেল আই।

নাট’কটি রচনা করছেন আবীর ফেরদৌস এবং পরিচালনায় রয়েছেন সহীদ উন নবী। নাট’কটির নাম ‘আলাদিনের ফ্ল্যাট’। আগামী ৪ ও ৫ জুলাই এ নাট’কের শুটিং হবে। নাট’কটিতে অ’ভিনয় করবেন অ্যালেন শুভ্র ও মিম মানতাশা। এ নাট’কের মধ্য দিয়ে ২ বছর পর নাট’কে ফিরছেন অ্যালেন।

নির্মাতা জানালেন, গুলশানের সত্য ঘটনার ছায়া অবলম্বনে নির্মিত হবে নাট’কটি। এরইমধ্যে আম’রা সবরকম প্রস্তুতি নিয়েছি। আর এ নাট’কটির মাধ্যমে অনেকদিন পর অ’ভিনয়ে ফিরছেন অ্যালেন। গল্পের চরিত্রের সঙ্গে মিলিয়ে নিজেকে প্রস্তুত করছেন। আমি এবং অ্যালেন দুজনেই চ্যানেল আইয়ের মাধ্যমে চেষ্টা করছি সেই চো’রটির সঙ্গে জে’লখানায় দেখা করার। তাঁর সঙ্গে কথা বলে সেই ঘটনার অন্তরালের খবর জেনে সেরকম করে প্রস্তুতি নিয়েই কাজটি করতে চান বলে জানান অ্যালেন।

পরিচালনায় সহীদ উন নবী আরও বলেন, করো’না কারও কাছে আতঙ্কের, কারও কাছে খেয়ে বেঁচে থাকার ল’ড়াই। গুলশানের চো’রের ওই ঘটনা নিয়ে নাট’কে দেখাবো করো’নাকালে জীবনযু’দ্ধে টিকে থাকার সংগ্রাম। সেখানে আরও মজার কিছু বিষয় থাকবে।

আসছে ঈদে নাট’কটি প্রচার হবে চ্যানেল আইয়ের পর্দায়। অ্যালেন শুভ্র, মিম মানতাশা ছাড়াও নাট’কটির গুরুত্বপূর্ণ চরিত্রে অ’ভিনয় করবেন তারেক স্বপন, সহীদ উন নবী প্রমুখ।


Best bangla site

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *